সিলেটে নিম্ন আয়ের মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে লন্ডনস্থ প্রবাসী বাংলাদেশিদের সংগঠন চিলাউড়া প্রবাসী গ্রুপ। গত কয়েকদিনে তারা বিভিন্ন গ্রামে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি চালায়।

প্রবাসীদের এই আয়োজনের অন্যতম উদ্যোক্তা জিল্লুর রশিদ লিল জানান, সুনামগঞ্জ জেলার চিলাউড়ার হলদিপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে তারা প্রায় এক হাজার গ্রামবাসীর মাঝে শীতের পোশাক এবং কম্বল বিতরণ করেছেন।

প্রবাসী গ্রুপের আরেক উদ্যোক্তা আজিজুর রহমান বলেন, এখন বাংলাদেশ শীত মৌসুমের মাঝামাঝি পর্যায়ে রয়েছে। তাপমাত্রা মাঝেমধ্যেই ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাচ্ছে। এই অবস্থায় নিম্ন আয়ের অনেক মানুষ শীত নিবারণের জন্য পর্যাপ্ত কাপড় পাচ্ছেন না। তাদের এই কষ্ট ভাগাভাগি করে নেয়ার জন্যই আমাদের এই প্রচেষ্টা। আমরা মনে করি, কনকনে এই শীতে অসহায়দের পাশে দাঁড়ানো সমাজের প্রতিটি সচ্ছল মানুষের দায়িত্ব।

লন্ডনে বাংলাদেশি কমিউনিটির শিক্ষানুরাগী ব্যক্তিদের নিয়ে গঠিত চিলাউড়া প্রবাসী গ্রুপ। সিলেটে সাম্প্রতিক ভয়াবহ বন্যার সময়ও সংগঠনটি মানবিক সহায়তা কার্যক্রম চালায়। ভবিষ্যতে যেকোনো দুর্যোগে জনগণের পাশে থাকার প্রত্যাশা জানিয়েছে তারা।

Post a Comment

নবীনতর পূর্বতন